শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন

বশেমুরবিপ্রবিতে শহিদ বুদ্ধিজীবী দিবস

বশেমুরবিপ্রবিতে শহিদ বুদ্ধিজীবী দিবস

গোপালগঞ্জ প্রতিনিধি:
গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে

আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে স্মরণ সভা, প্রামাণ্য চিত্র প্রদর্শন ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করা হয়। স্মরণ সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহজাহান।

এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রক্টর ড. মোঃ রাজিউর রহমান । অন্যান্যের বক্তব্য রাখেন গোবরা ইউনিয়ানের চেয়ারম্যান শফিকুর রহমান চৌধুরী, বিজয় দিবস হলের প্রভোস্ট মোঃ শফিকুল ইসলাম, বাংলা বিভাগের সভাপতি মোঃ আব্দুর রহমান,

সহকারী অধ্যাপক সানজিদা পারভিন, প্রভাষক শামিমা আক্তার, বিজিই বিভাগের শিক্ষক এমদাদুল হক সোহাগ, হিসাবরক্ষণ কর্মকর্তা চৌধুরী মনিরুল হাসান, শিক্ষার্থী আরমান আলী প্রমুখ।

স্মরণ সভার সভাপতি প্রফেসর ড. মোঃ শাহজাহান সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান এবং উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে স্মরণ সভার সমাপ্তি ঘোষণা করেন।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এর আগে শহিদ বুদ্ধিজীবী দিবসের প্রথম প্রহরে ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহজাহানের নেতৃতে সকাল ৯.০০ টায় উপজেলা চত্বরে জয়বাংলা পুকুর পাড় বধ্য ভূমি ও সকাল ৯.৩০ টায় ক্যাম্পাসের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এছাড়া শহিদ বুদ্ধিজীবীদের আত্মার শান্তি কামনা করে বাদ আসর বিশ^বিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল এবং মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com